মাদ্রাসার ছাত্ররাজনীতি বন্ধ হলেপ্রচলিত রাজনৈতিক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন হবে

মাদ্রাসার ছাত্র রাজনীতি বন্ধ হলে প্রচলিত রাজনৈতিক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের পথ সুগম হবে।

মুফতীমোহাম্মদএনামুলহাসান    

 স্কুল কলেজ আর বিশ্ববিদ্যালয় গুলোতে ছাত্র রাজনীতি নামে যা হচ্ছে এর দায় গোটা ছাত্র রাজনীতির উপর চাপিয়ে দেওয়া অনুচিত। তাদের অপকর্মের অজুহাতে ছাত্র রাজনীতি বন্ধ করা সঠিক সিদ্ধান্ত হতে পারেনা। ক্ষেতে আগাছা জন্মালে যেমন পুরো ক্ষেত কেটে ফেলা বোকামি তেমনি গুটিকয়েক ব্যক্তির ছাত্র রাজনীতির আড়ালে অপরাজনীতির দোহাই দিয়ে গোটা ছাত্র রাজনীতিকে প্রশ্নবিদ্ধ করা ও একধরনের হটকারিতা।

পক্ষান্তরে মাদ্রাসা পড়ুয়া তালিবুলইলম, যারা ইসলাম প্রতিষ্ঠার জন্য ছাত্র রাজনীতির সাথে সম্পর্ক  রাখে কিংবা ছাত্র রাজনীতিতে সক্রিয় ভূমিকা রাখে তাদের ছাত্র রাজনীতি বন্ধ করার দাবি করা গোটা ইসলামী শক্তির উপর কুঠারাঘাতের শামিল। 
কারণ এদেশের ইসলামী শক্তির প্রাণ ই হলো মাদ্রাসার তালিবুলইলম। তাদেরকে যদি সমাজ ও রাষ্ট্রের কর্মকান্ড থেকে দূরে রাখা যায় তাহলে সেই আধিপত্যবাদের পথ ই পরিস্কার হয়ে যাবে।যা প্রচলিত রাজনৈতিক গোষ্ঠী বহুদিন যাবত ই চাচ্ছে। 
কোন হঠকারিতা কিংবা আবেগের বশবতী হয়ে প্রচলিত রাজনৈতিক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়নের পথ সুগম হয় এমন কিছু ই জাতির সামনে উপস্থাপন করা কাম্য নয়।
হ্যাঁ ইসলামী ছাত্র রাজনীতিকে আরও কিভাবে ঢেলে সাজানো যায় সে বিষয়ে আলোচনা পর্যালোচনার দাবি রাখে। 

মুফতী মোহাম্মদ এনামুল হাসান 
যুগ্ম সম্পাদক 
ইসলামী ঐক্যজোট 
ব্রাক্ষণবাড়ীয়া।
মাদ্রাসার ছাত্ররাজনীতি বন্ধ হলেপ্রচলিত রাজনৈতিক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন হবে মাদ্রাসার ছাত্ররাজনীতি বন্ধ হলেপ্রচলিত রাজনৈতিক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন হবে           Reviewed by মুফতী মোহাম্মদ এনামুল হাসান on 05:29 Rating: 5

No comments:

Powered by Blogger.